তরুণ মিউজিক কম্পোজার ও উদ্যোক্তা ইমন তারিফ

 

বাংলাদেশি তরুণ মোঃ মেহেদী হাসান সকলের কাছে ইমন তারিফ (Emon Tarif) নামে বর্তমান সময়ে পরিচিত ও সমাদৃত । ইমন তারিফ একাধারে একজন সংগীত শিল্পী, মিউজিক কম্পোজার, কন্টেন্ট নির্মাতা, স্বল্পদৈর্ঘ্যের কাহিনী চিত্রের পরিচালক, উদ্যোক্তা, সোসাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও ফটোগ্রাফার হিসাবেই বেশ পরিচিত।

২২ বছর বয়সী এই তরুণের জন্ম বগুড়া জেলা সদরের সাবগ্রামে । শৈশবকাল থেকেই নতুন নতুন বিষয়ে জানার আগ্রহ তাকে এতদূর নিয়ে এসেছে।

সৃজনশীল তরুণ ইমন তারিফ ভিডিও নির্মাণ, গান কম্পোজ, সোসাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও ফটোগ্রাফি বিষয়েও সিদ্ধহস্ত।

ইতোমধ্যে তার কম্পোজিশনে প্রকাশিত কয়েকটি মিউজিক দেশ বিদেশের অনেক প্লাটফর্মে শ্রোতাপ্রিয়তা পাচ্ছে। স্বল্পদৈর্ঘ্যের কাহিনী চিত্রেও নিপুণ দক্ষতার সাথে ক্যামেরার পেছনে থেকে পরিচালক হিসেবে পরিচালনা করেছেন তিনি। সেখানে তিনি প্রথমবারেই সবাইকে তাক লাগিয়ে দিয়ে সফল হয়েছেন এবং পেয়েছেন অনেক নাম খ্যাতি ও যস। সেই ধারা অব্যাহত রেখে তিনি প্রতিনিয়ত বিভিন্ন স্বল্পদৈর্ঘ্যের কাহিনী চিত্র বানিয়ে যাচ্ছেন এবং ক্রমান্বয়ে তার প্রসার ঘটাচ্ছেন।

খুব অল্প বয়সেই তিনি চালু করেন ফটোগ্রাফি বিষয়ক প্রতিষ্ঠান – (Emon’s Photography). এখানে তিনি সকল প্রকার ইভেন্ট এর ফটোগ্রাফি বিষয়ক সার্ভিস সহ নানা কাজ করে এই প্রতিষ্ঠানটি। তবে তিনি পথশিশু ও মানুষের জীবনযাত্রা নিয়ে ছবি তুলতে বেশ আগ্রহী । ইতোমধ্যে তিনি তার ছবির অসাধারণ নৈপুণ্যের জন্য পুরস্কৃত ও হয়েছেন। তার প্রতিষ্ঠানে বর্তমানে মোট ১৬ জন কাজ করে।

স্যোশাল মিডিয়া কর্তৃক অনুপ্রাণিত তিনি এবং সাফল্যতার উৎকৃষ্ট উদাহরণ। তাতে প্রতিনিয়ত তার অনুসারী সংখ্যা বাড়ছে।

বৈদ্যুতিক প্রকৌশলে অধ্যয়নরত সম্ভাবনাময় এই তরুণ স্বপ্ন দেখে মিউজিক ইন্ডাস্ট্রিতে নিজের অবদান রেখে অনন্য এক উচ্চতায় এগিয়ে যাওয়ার, শক্ত অবস্থানে দাঁড় করাতে চায় নিজের সংগীত বিষয়ক প্রতিষ্ঠান ও ফটোগ্রাফি প্রতিষ্ঠানকে।

তারই উদ্যোগে অনেকেই তার মত হওয়ার স্বপ্ন দেখে। উনার মার্জিত কথাবার্তা এবং ব্যবহারও সবাইকে মুগ্ধ করে। ওনার কাজের মাধ্যমে অসাধারণ নৈপুণ্য প্রকাশ পেয়েছে যা বেশ প্রশংসনীয়।

-সাকিব জাহান (মিশু)

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -