হোম জাতীয়

দেশ সংকট থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে

0
51

 

 

স্বাধীন নিউজ প্রতিবেদক!
বাংলাদেশ সংকট থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, “সংকট থেকে এখন বাংলাদেশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে। এই সময়  সবচেয়ে বেশির দায়িত্ব বোধের পরিচয় দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সামনে আরও চ্যালেঞ্জ আছে, সেগুলো অতিক্রম করে এগিয়ে যেতে হবে।”

সোমবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টায় ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে গঠিত স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বিজয় কল্পনাও করা যায় না। জাতির সর্বশ্রেষ্ঠ বীর, যার নামে বাংলাদেশের ইতিহাসের দরজা খুলে যায় তিনি বঙ্গবন্ধু।

বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কাছ থেকে আওয়ামী লীগ নেতাকর্মীদের অনেক কিছু শেখার আছে।”

স্মার্ট বাংলাদেশ গড়তে  শৃঙ্খলা রাখতে হবে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। শৃঙ্খলা না থাকলে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব না।”

সেতুমন্ত্রী আরও বলেন, “বর্তমানে বাংলাদেশ মূল্যস্ফীতি কমেছে। বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল, কৃষিকে এগিয়ে নেওয়া, সেটাই করা হচ্ছে। কৃষির ওপর নির্ভর করেই বাংলাদেশ খাদ্য স্বয়ংসম্পূর্ণ। শেখ হাসিনার নেতৃত্বে বিস্ময়কর সাফল্য অর্জন করেছে।”

এ সময় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, “শেখ হাসিনার সরকারকে হটাতে ডান-বাম এক হয়েছে। যারা রাষ্ট্রকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে, তারা কী করে দেশের মেরামত করে।

দেশ মেরামত করেছেন শেখ হাসিনা। বিএনপির আমল থেকে এখন সকল কিছু ভালো আছে। দেশের মধ্যে যা মেরামত করেছে তা আওয়ামী লীগই করছে।”