বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে আনন্দিত শিক্ষার্থীরা

 

জসীম উদ্দিন জয়নাল,পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ

বঙ্গবন্ধু দর্শন প্রাথমিক শিক্ষার উন্নয়ন, শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে বই উৎসব উদযাপিত হয়েছে বছরের প্রথম দিনে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার ইচাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ করা হয়েছে।নতুন বই পেয়ে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করেছে।

 

রোববার (১জানুয়ারী ২০২৩ইং)সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলার ইচাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে বই উৎসবের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা ।

 

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুদুঅং মারমা,ইচাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:ফয়েজ আহমেদ,ইচাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ওমাটিরাঙ্গা সদর ইউপি সদস্য সুমন ত্রিপুরা, উপজেলা আওয়ামীলীগের সদস্য প্রীতিময় ত্রিপুরা, উপজেলা আওয়ামী – যুবলীগের দপ্তর সম্পাদক মো: জাফর, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন উপস্থিত ছিলেন।

 

 

বই বিতরণ উৎসব উদ্বোধনকালে ইচাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় শ্রেনীকক্ষে আয়োজিত শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশে ইচাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও মাটিরাঙ্গা সদর ইউপি সদস্য সুমন ত্রিপুরা,র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হিরন জয় ত্রিপুরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে সারাদেশের শিক্ষা ব্যবস্থার সাথে পার্বত্যাঞ্চলের শিক্ষাব্যবস্থা ব্যাপক পরির্বতন এসেছে জানিয়ে তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে এটা সরকারের একটি বড় উদ্যোগ। বছরের শুরুতেই ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দেয়াকে সরকারের বড় সাফল্য। বছরের প্রথম দিনে বই পেয়ে সন্তানরা যেন যথাসময়ে স্কুলে যায় সেদিকে অভিবাবকদের নজর দেওয়ার আহবান জানান তিনি।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -