সচেতনতা তৈরিতে ১৫০কি.মি. হাঁটবে জবি স্কাউট সদস্যরা

তাসদিকুল হাসান, জবি প্রতিনিধি
বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের দুই দল রোভার “কোভিড-১৯ স্বাস্থ্য বিধি মেনে লোহাগাড়া উপজেলা পরিষদ , চট্টগ্রাম  থেকে টেকনাফ,কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ করবে।
রোভার স্কাউট এর সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ ব্যাজ অর্জন করার জন্য চলতি মাসের ১৩ জানুয়ারি থেকে রোভার দল তাদের যাত্রা শুরু করবে। পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তারা   চকোরিয়া, রামু, উখিয়া ডিগ্রি কলেজ,  ইনানী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শামলাপুর উচ্চ বিদ্যালয়, (টেকনাফ) পায়ে হেঁটে পরিভ্রমণ করবে।
পরিভ্রমণকারী ছেলে দলের সদস্যরা হলেন রোভার এস.এম. শাহাদাত হোসেন অনু (দলনেতা), রোভার মোঃইমরান হাসান, রোভার রিয়াদ হোসেন (সহকারী দলনেতা)। এই সময় সমাজ সচেতনতামূলক তিনটি স্লোগান তারা বহন করবে- স্বেচ্ছায় করবো রক্ত দান,আমার রক্তে বাঁচবে প্রাণ, করবো মোরা ধুমপান-মাদক বর্জন করব, গড়বো মোরা সুন্দর জীবন , ট্রাফিক আইন মেনে চলব, নিরাপদ সড়ক গড়ব ৷
মেয়ে দলের সদস্যরা হলেন গার্ল-ইন-রোভার সামসুননাহার স্মৃতি  (দলনেতা), গার্ল-ইন-রোভার জান্নাতুল ফেরদৌস জুঁই, গার্ল-ইন-রোভার হিরা সুলতানা, রাহিমা আক্তার (সহকারি দলনেতা)। এই সময় সমাজ সচেতনতামূলক চারটি স্লোগান বহন করবে- পথশিশুদের অধিকার,শিক্ষা হোক সবার, কন্যা শিশু বিয়ের নয়, কন্যা করবে বিশ্ব জয়,  দেশের বায়ু, দেশের মাটি, গাছ লাগিয়ে করবো খাঁটি,  পরিবেশ বান্ধাব পাটের ব্যাগ ব্যবহার করুন,পলিব্যাগ বর্জন করুন৷
পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে।
এই উদ্দেশ্য রোভার দল দুইটি ৯ জানুয়ারি (সোমবার) বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এই সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমদ, রেজিস্ট্রারসহ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার, রোভার স্কাউট লিডার কাজী ফারুক হোসেন, নাহারিন জান্নাত ও অন্যান্য রোভারবৃন্দ।

 

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -