৪ পায়ের মুরগির খোঁজ মিলল,দেখতে ভিড় জমাচ্ছে সবাই!

স্বাধীন নিউজ ডেস্ক!

চার পেয়ে (Four legs) মোরগ (Cock) তাও কী আবার সম্ভব? বাংলাদেশের (Bangladesh) নাচোল উপজেলার একটি পার্কে এমন একটি বিরল প্রাণীর দেখা মিলল।

আর তাকে দেখতে ভিড় জমালেন হাজার হাজার মানুষ। চারটি পা নিয়ে লাফিয়ে বেড়ানো মোরগটিকে কেন্দ্র করে এখন আবালবৃদ্ধবণিতার মধ্যে চর্চা তুঙ্গে।

আর রইলো বাকি সোশ্যাল মিডিয়ার (Social media) কথা, সেখানে তো আজকাল সব কিছুই ভাইরাল (Viral), ফলে যথারীতি ভাইরাল হয়েছে এই মোরগের ছবিও।

সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ওই এলাকায় শফিকুল ইসলাম নামের এক ব্যক্তি মেশিনের মাধ্যমে বিভিন্ন ধরনের হাঁস, মুরগির ডিমের ব্যবসা করেন। এছাড়াও তিনি মেশিনের সাহায্যেই ডিম থেকে বাচ্চা বের করতেও পারেন।

আর সেই কাজ করতেই গ্রামের একজন লোক শফিকুলকে ডিম ফাটিয়ে বাচ্চা বের করার জন্য বেশ কয়েকটি ডিম দিয়ে যান। প্রায় ১০ মাস আগে যখন ওই ব্যক্তি দেখেন যে একটি মোরগের চারটি পা রয়েছে, তখন তিনি সেই মোরগটিকে শফিকুলের কাছে রেখে চলে যান। কারণ এমনিই মোরগের সেইরকম কোনো দাম নেই, তার উপর আবার চার পা-ওয়ালা হওয়ায় বিক্রির সম্ভবনা ছিল খুবই কম।

কিন্তু যখন মোরগটি ধীরে ধীরে বড় হতে থাকে, লোকের নজরে আসতে শুরু করে এবং তখন থেকেই এর পিছনে দাম লাগাতে শুরু করে এলাকার মানুষজন। চাপাই নবাবগঞ্জ নাচোলের গ্রিনল্যান্ড শিশুপার্কের যিনি মালিক তিনি ৩০০ টাকা দিয়ে কিনে নিয়ে ছিলেন মোরগটিকে। এরপর থেকে তার বাসস্থান ওই পার্কটিতেই। এখন তার ওজন প্রায় দু কিলো।

বহু দূর থেকে দর্শণার্থীরা আসেন তাকে দেখার জন্য। অনেকেই এসে তার দাম দর করে যায়, কেউ আবার ছবি তুলে নিয়ে যায় তার।

পাশাপাশি তার গায়ের রং-ও বেশ অন্য রকম। পার্কের যিনি ম্যানেজার তিনি জানান যে, এই মোরগটিকে কিনতে প্রায় ৫০,০০০ টাকা অব্দি দাম উঠেছে। তবে পার্কের মালিক তাকে বিক্রি করবেন না বলে সাফ জানিয়েছেন।

এই ওয়েবসাইটের সকল লেখার দায়ভার লেখকের নিজের, স্বাধীন নিউজ কতৃপক্ষ প্রকাশিত লেখার দায়ভার বহন করে না।
এই বিভাগের আরও খবর
- Advertisment -

সর্বাধিক পঠিত

- Advertisment -